1. admin@ictlbd.org : admin :
  2. bictl.bd@gmail.com : মোঃ রুমান মাহমুদ প্রতিষ্ঠাতা সভাপতি : মোঃ রুমান মাহমুদ প্রতিষ্ঠাতা সভাপতি
  3. www.mdshaharulislamshahin@gmail.com : Md Shaharul Islam : Md Shaharul Islam
  4. sh.chamon@gmail.com : Sabbir Hasan : Sabbir Hasan
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:২৪ পূর্বাহ্ন
শিরনামঃ
গাইবান্ধায় তথ্য ও সম্প্রচার মাননীয় মন্ত্রী ডঃ হাছান মাহ্‌মুদ এমপির আগমন জ্যাকব টাওয়ার পরিদর্শন করেন মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী মুমূর্ষু রোগীকে সাঘাটায় রক্তদান :তথ্য ও যোগাযোগ প্রযুক্তি লীগ ‘ictlbd’ ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে পৌঁছেছেন:প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৬তম অধিবেশনে অংশ নিতে যাত্রা ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও পটভূমি : বাংলাদেশ টিউলিপ সিদ্দিক: বহির্বিশ্বে বাঙালি তারুণ্যের অহংকার ঢামেক ছাত্রী হলে চালু হচ্ছে সরকারি ইন্টারনেট সংযোগ: ছাত্রলীগ নেত্রী জেরিন শিকদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৭৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম পাঁচটি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন ১৩ সেপ্টেম্বর শেখ রেহেনার জন্মদিন প্রধানমন্ত্রী বলেন করোনা ভাইরাস মোকাবিলায় মানুষের পাশে দলীয় সংগঠনগুলো পাঠ্য বইয়ে বঙ্গবন্ধুর ৭ মার্চ ভাষন অন্তর্ভুক্তের নির্দেশ : হাইকোর্ট বাংলাদেশের গৌরবময় পথচলা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সততার শীর্ষে বিশ্বের সৎ ৫ নেতার তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩য় স্থানে আ.লীগ উপ-দপ্তর সায়েম খানের জন্মদিনে শুভেচ্ছা গাইবান্ধার গোবিন্দগঞ্জে ইপিজেড স্থাপনের সিদ্ধান্তে আনন্দ মিছিল করেন উপজেলাবাসী গাইবান্ধায় নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্হ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ ও খাদ্যশস্য বিতরণ ম্যাচ ক্রিকেটে ২য় টি-টুয়েন্টিতে জয় লাভ করে  ২-০ তে বাংলাদেশ : প্রধানমন্ত্রীর অভিনন্দন ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলছে : শিক্ষা মন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৭৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম পাঁচটি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন

Reporter Name
  • Update Time : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩ Time View

Ictlbd. Org :

তিনি আজ সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ বিভাগ আয়োজিত মূল অনুষ্ঠানে সংযুক্ত হয়ে বিদ্যুৎ কেন্দ্রগুলো উদ্বোধন করেন। এই সময় সংশ্লিষ্ট বিদ্যুৎ কেন্দ্রগুলোও ভিডিও কনফারেন্সে যুক্ত ছিল।

প্রধানমন্ত্রী এ সময় জনগণকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পরামর্শ দিয়ে বলেন, উৎপানের চেয়ে অনেক কম মূল্য সরকার গ্রাহকদের কাছ থেকে নিচ্ছে, কাজেই ব্যবহারে সাশ্রয়ী হলে আরো বেশি সংখ্যক জনগণকে বিদ্যুতের আওতায় আনা সম্ভব হবে।

বিদ্যুৎ কেন্দ্র পাঁচটি হচ্ছে- হবিগঞ্জের জুলদায় বিবিয়ানা-৩ ৪০০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র, চট্টগ্রাম ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র ইউনিট-২, নারায়ণগঞ্জে মেঘনাঘাট ১০৪ মেগাওয়াট পাওয়ার প্লান্ট, বাগেরহাটে মধুমতি ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র এবং সিলেটের ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র থেকে ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রে উত্তরণ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যুৎ ভবনের বিজয় হল থেকে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানী উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বীর বিক্রম, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ওয়াসেকা আয়েশা খান, জ্বালানী বিভাগের সিনিয়র সচিব মো. আনিসুর রহমান, বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড’র (বিপিডিবি) চেয়ারম্যান এবং গণভবন থেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস উপস্থিত ছিলেন।

বিদ্যুৎ মন্ত্রণালয়ের সূত্র মতে, ২০০৯ সালে কাজ শুরুর পর সরকার সফলভাবেই ২০ হাজার ২৯৩ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম ১১৯টি বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সরকার ২০২১ সাল নাগাদ ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা গ্রহণ করেছিল। তবে এরই মধ্যে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি বিদ্যুৎ উৎপাদিত হয়েছে। বর্তমানে বিদ্যুৎ উৎপাদন ২৫ হাজার ২৩৫ মেগাওয়াটে পৌঁছেছে- যা ২০০৯ সালে ছিল ৪ হাজার ৯৪২ মেগাওয়াট। শতকরা ৯৯ দশমিক ৫ শতাংশ জনগণকে বিদ্যুতের আওতায় আনা সম্ভব হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 12 =

More News Of This Category

Categories

© All rights reserved © 2018 - 21.  LatestNews BICTL.

(ictlbd.org and  bd-tjprotidin.com উন্নয়ন প্রচারের অঙ্গিকার) --------------------------------------------------★★★-------------------------------------   বিঃদ্রঃ এই ওয়েবসাইট এর কোনো তথ্য ও ছবি হুবহু কপি করা সম্পূর্ন নিষেধ। ( N.T.B: copyrights not allowed)
ডিজাইন ও ডেভলাপ : মোস্তাকিম জনি